ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

লামায় সেনা অভিযানে ৩ ট্রাক অবৈধ পাথর জব্দ ॥ আটক ২

 patarমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামার ফাঁসিয়াখালীর বনফুর এলাকা থেকে গভীর রাতে পাচারকালে অবৈধ পাথর বোঝায় ৩টি ট্রাক অভিযান চালিয়ে জব্দ করেছে ইয়াংছা আর্মি ক্যাম্পের একটি সেনা দল। লামা-আলীকদম সেনা জোনের দায়িত্বরত জোন কমান্ডারের নির্দেশে মঙ্গলবার দিবাগত রাত ১২টায় এই অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত ট্রাক গুলো হল, চট্টগ্রাম লট নং- ৭২, রবিশাল অ-১১-০০২০ এবং বগুড়া ল-২৬। আটককৃতরা হল ড্রাইভার বেলাল উদ্দিন ও মামুনুর রশিদ।

জানা গেছে, গোপন সংবাদ পেয়ে ইয়াংছা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার লামা-আলীকদম সেনা জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডারের অনুমতি নিয়ে অভিযান পরিচালনা করে। ফাঁসিয়াখালীর দূর্গম বনফুর ডবল ব্রিজ এলাকার থেকে গভীর রাতে অভিযান চালিয়ে অবৈধ পাথর বোঝাই ৩টি ট্রাক জব্দ করে ইয়াংছা আর্মি ক্যাম্পে নিয়ে আসে। পরে লামা আনসার ব্যাটেলিয়ান এর সহযোগিতায় জব্দকৃত ট্রাকগুলো লামা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কাছে হস্তান্তর করা হয়। আটককৃত ড্রাইভাররা অবৈধ পাথর গুলো চকরিয়া বিশিষ্ট ব্যবসায়ী মহিম, নাছির ও দত্তবাবু বলে প্রশাসনকে জানায়।

লামা উপজেলা নির্বাহী ম্যাজিসেট্রট ও নির্বাহী অফিসার খিন ওয়ান নু বলেন, অবৈধ পাথর গুলো মোবাইল কোর্টে নিলামের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনফুর, গয়ালমারা, কাঠাঁলছড়া, হারগাজা, হরিণঝিরি, গজালিয়া ইউনিয়নের মিনঝিরি, নাজিরাম পাড়া, রেমং মেম্বার পাড়া, কোলাইক্কা পাড়া, সরই ইউনিয়নের লেমুপালং, লুলাইং, আন্ধারী জামালপুর পাড়া, আজিজনগর ইউনিয়নের ছিয়ততলী, ফাইংত ইউনিয়নের সুতাবাদী, নয়াপাড়া, ধর্ম চরণ ত্রিপুরা পাড়া ও রুপসীপাড়া ইউনিয়নের চিংকুম পাড়া, নাইক্ষ্যংমুখ, মংপ্রু পাড়া সহ বিভিন্ন পয়েন্টে অনুমতি বিহীন পাচারের জন্য প্রায় ৪ লক্ষ ঘনফুট অবৈধ পাথর মজুদ রয়েছে।

পাঠকের মতামত: